শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৭

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
কাশিপুরে স্ক্যাচ কার্ড প্রতারণায় লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে নিশাতএন্টারপ্রাইজ

কাশিপুরে স্ক্যাচ কার্ড প্রতারণায় লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে নিশাতএন্টারপ্রাইজ

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক :নগরীর কাশিপুর ইছাকাঠী প্রধান সড়কে খান ভিলার নিচ তলায় স্ক্যাচ কার্ড প্রতারণার মাধ্যমে নিন্মমানের পণ্যসামগ্রী দিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা নিশাত এন্টারপ্রাইজ । নগরীর প্রত্যন্ত অঞ্চলে সাধারণ মানুষকে প্রতারণা করার নব কৌশল হিসেবে বেছে নিয়েছে স্ক্যাচ কার্ড। যে কার্ড ঘষলে পাওয়া যাচ্ছে জগ, গ্লাস, প্লাস্টিকের চেয়ার, ফ্লাক্স, বৈদ্যুতিক ফ্যান, মোবাইল ফোনসহ বিভিন্ন নিন্মমানের পণ্য সামগ্রী। গ্রাহকরা ১০০ টাকার স্ক্যাচ কার্ড কিনলে ঘষে যে পণ্যটি পাবে সেই পণ্যটি আবার নিশাত এন্টারপ্রাইজ অফিসের কাছে ১৫০০ টাকা জমা দিয়ে ওই পণ্যটি ছাড়াতে হয়। তাতে করে গ্রাহকরা ১৫০০ ও স্ক্যাচ কার্ড ক্রয়বাবদ ১০০ টাকা অর্থাৎ মোট ১৬০০ টাকায় ৩শ থেকে ৪শ টাকার মালামাল পাওয়া যাচ্ছে বলে গ্রাহকরা অভিযোগ করেন।

২/১ জন গ্রাহক মাত্র ভালমানের পণ্য পেলেও শতকরা ৯৮ ভাগ গ্রাহকই নিন্মমানের জমা দেওয়া টাকার অর্ধেক মূল্যমানেরও পণ্য পাচ্ছে না বলে জানান। নিশাত এন্টারপ্রাইজের ৮ জন এজেন্টের মাধ্যমে ইজিবাইকে করে গ্রামে গ্রামে মাইকিং করে এগুলো সহজ সরল ও নারীদের আকৃষ্ট করে ওই ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।এমন অভিযোগ পাওয়া মাত্র কাশিপুর বাজার কমিটির সভাপতি হুমায়ুন কবির নিশাত এন্টারপ্রাইজে গেলে তিনি নিজে এ ব্যাপারে সত্যাতা নিশ্চিত করেন । গোপন সুত্র জানা যায় , বাজার কমিটির সভাপতি হুমায়ুন কবির এর প্রতিবাদ না করে উল্টো নিশাত এন্টারপ্রাইজের তিনজন ষ্টাফকে তার নিজ অফিসে রাতভর আটকে রাখে। পরের দিন সকাল সাড়ে আটার দিকে নিশাত এন্টারপ্রাইজের ম্যানেজার ইমরানের কাছে ৩০০০০ হাজার টাকা এবং মুছলেখা রেখে তাদের ছেড়ে দেন এবং কি অভিযোগ উঠেছে, সুচতুর কবির নিশাত এন্টারপ্রাইজের কাছে সিসি ক্যামেরার বায়না ধরেন । তবু যেন শেষ হয়নি কবিরের চাওয়া পাওয়া প্রতি সপ্তাহে ২০০০ হাজার করে টাকা এবং বাজার কমিটি বাবত মাসে ৩১০০ শত টাকা করে দিতে হবে বলে দাবি করেন ধুরন্দার সেই কবির ।এমনকি নিশাত এন্টারপ্রাইজের ম্যানেজার ইমরানকে হুমকি সরুপ কবির বলে কাশিপুরে বসে ব্যাবসা করতে দেয়া যাবে না বলে জানান ওই প্রতিষ্ঠানের এক ষ্টাফ । কাশিপুর বাজারের এক চা দোকানদার বলেন , নিশাত এন্টারপ্রাইজ থেকে রাজু নামের এক ছেলে তাদের ভয় দেখিয়ে ২০০০ হাজার টাকা হাতিয়ে নেয় সেখানেও ভাগ বসান কবির ঘটনাটি নিশ্চিত করেন আলীগের এক শ্রমিক নেতা । শহরের মানুষ সচেতন বিধায় শহরে এই ব্যবসা পরিচালনা করছেন না কারণ প্রতারণা সহজেই ধরা পড়ার ভয়ে। এ ব্যাপারে নিশাত এন্টারপ্রাইজের ম্যানেজার ইমরান হোসেন সাথে কথা হলে তিনি জানান, এলইডি টিভিসহ আপাদত উন্নত মানের মালামাল সীমিত থাকায় শহরের মধ্যে কোন প্রচার প্রচারণা কিংবা স্ক্যাচ কার্ড বিক্রয় করা হচ্ছে না। প্রতারণার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করে বলেন, তার অফিসে এসে দেখে যেতে কোন প্রতারণা করা হচ্ছে কিনা।এ বিষয় বাজার কমিটির সভাপতি হূমায়ুন কবিরের সাথে তার মুঠোফোনে একাধিক বার ফোন দিলেও তিনি তা রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net